top of page
Home: Blog2
  • Writer's pictureTareq Abrar

আন্তস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৮-তে চট্টগ্রাম বিভাগে প্রথম হয়েছে কলেজিয়েট স্কুল

Updated: Dec 13, 2018

গত ২১ অক্টোবর রবিবার দেশব্যাপী অনলাইনে অনুষ্ঠিত হয় আন্তস্কুল ও কলেজ প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৮’র বাছাই পর্ব। এ পর্বে সারা দেশের বিভিন্ন স্কুল ও কলেজ থেকে মোট ৫৮২টি দল (৩ জন করে) অংশগ্রহণ করে। তন্মধ্য থেকে ৮০টি স্কুল ও ৭০টি কলেজের দল জাতীয় পর্যায়ের জন্য নির্বাচিত হয়।

চট্টগ্রাম বিভাগ থেকে সম্মিলিতভাবে র‌্যাঙ্কিংয়ে প্রথম হয়ে জাতীয় পর্যায়ের জন্য নির্বাচিত হয় চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের দল TEAM_CCS । এ দলের ৩জন সদস্যঃ ১। মামনুন সিয়াম, ১০ম শ্রেণি। ২। তারেক আবরার, ৯ম শ্রেণি। ৩। সীমান্ত শীর্ষ, ৯ম শ্রেণি।

উল্লেখ্য, নির্বাচিত ১৫০টি দলের জাতীয় আসর বসবে আগামী ২ নভেম্বর ঢাকার এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ে। দেশের স্কুল ও কলেজ শিক্ষার্থীদের কোডিং দক্ষতা বাড়াতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক- প্রথম আলোর আয়োজনে সারা দেশে অনুষ্ঠিত হচ্ছে এ প্রতিযোগিতা। সহযোগি হিসেবে আছে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক। অনলাইন জাজিং প্ল্যাটফর্ম হচ্ছে টফ ডট কো। প্রসঙ্গত, প্রোগ্রামিং হচ্ছে কম্পিউটারের সফটওয়্যার নির্মাণ কৌশলের একটি বিশেষ অংশ। এর মাধ্যমে শিক্ষার্থীরা বড় বড় সমস্যাকে ভেঙে কোডিং বা সমাধান করতে শিখবে। সর্বোপরি তারা সৃজনশীল ও যৌক্তিক মানুষ হয়ে গড়ে উঠবে। এ প্রতিযোগিতা উপলক্ষে সারা দেশে হাজার হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে উৎসবমুখর হয়ে উঠে বিভিন্ন প্রোগ্রামিং কর্মশালা। শিক্ষার্থীদের জন্য এটি একটি অনন্য উদ্যোগ।

Contact

Subscribe

Your details were sent successfully!

Home: Contact
bottom of page